ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

চকরিয়া ও পেকুয়ায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর একাধিক অনুষ্ঠানে এমপি জাফর আলম

বার্তা পরিবেশক :: কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য এবং চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ শুক্রবার ভোর থেকে স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবসের দিনব্যাপী অসংখ্য অনুষ্ঠানে যোগদান করেছেন। শহীদমিনার এবং জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পন, কুচকাওয়াজে অংশ নেওয়া, স্বাধীনতা দিবসের আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানে তিনি ব্যস্ততম সময় কাটান।

এমপি জাফর আলম শুক্রবার ভোরে শ্রদ্ধার্ঘ্য অর্পন করেন চকরিয়া কেন্দ্রীয় শহীদমিনারে। এর পর চকরিয়া উপজেলা প্রশাসন এবং থানার পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ্য নিবেদনের সময়ও নেতৃত্ব দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী, উপজেলা ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন, সহকারি পুলিশ সুপার মো. তফিকুল আলম, থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের, এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরীসহ সরকারী-বেরসকারী দপ্তরের পদস্থ কর্মকর্তাবৃন্দ।

এর পর এমপি জাফর আলম যোগ দেন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চকরিয়া উপজেলা প্রশাসন আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার সদস্যদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে। এ সময় এমপি মুক্তিযোদ্ধা ও পরিবার সদস্যদের হাতে ফুল এবং উপহার তুলে দেন। বক্তব্য দেন প্রধান অতিথি হিসেবে। এতে সভাপতিত্ব করেন ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ। এর পর দিবস উপলক্ষে চকরিয়া শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলা প্রশাসন আয়োজিত কুচকাওয়াজ পরিদর্শন করেন এমপি জাফর আলম। এ সময় সালাম বিনিময় করেন তিনি।

চকরিয়ায় দিবসের এসব প্রোগ্রাম সম্পন্ন করে এমপি জাফর আলম যোগ দেন পেকুয়া উপজেলা প্রশাসন আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে। পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোতাছেম বিল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, নারী ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, পেকুয়ার এসিল্যান্ড, পেকুয়া থানার ওসি সাইফুর রহমান মজুমদার, পেকুয়া উপজেলা আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আবু হেনা মোস্তফা কামাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, সহ-সভাপতি ও সাংবাদিক জহিরুল ইসলাম প্রমূখ।

এর পর দুপুর দেড়টার দিকে চকরিয়া থানায় আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে যোগ দেন এমপি জাফর আলম। এ সময় মোনাজাত পরিচালনা করেন হাফেজ বশির আহমদ। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, পুলিশের চকরিয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. তফিকুল আলম, থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের, থানার অপারেশন অফিসার মোজাম্মেল হোসাইন, চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি মাহমুদুর রহমান মাহমুদ, সাংবাদিক জসীম উদ্দিন কিশোর, প্রেস ক্লাবের কার্যকরী সভাপতি ছোটন কান্তি নাথ, এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী প্রমূখ।

 

পাঠকের মতামত: